বিশ্বের ৫টি সবচেয়ে উদ্ভট ব্রিজ (সেতু) যা নিজের চোখে না দেখলে বিশ্বাসই হবে না || অদ্ভুত ব্রিজ

2
544

বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে অদ্ভুত সব ব্রিজ। দেখতে অদ্ভুত লাগলেও প্রতি দিন এইসব সেতু দিয়েই যাতায়াত করে হাজার হাজার মানুষ। আজকের এই ভিডিও তে আমরা আলোচনা করবো এই রকমই পাঁচটি অদ্ভুত ব্রিজের ব্যাপারে যা হয়ত আপনারা আগে দেখেননি। তো চলুন শুরু করা যাক

ড্রাগন ব্রিজ || DRAGON BRIDGE

rohoshyosondhane
rohoshyosondhane

 

এই অদ্ভুত সেতুটি ভিয়েতনামের ড্রানাং শহরে অবস্থিত। এই পুলটির উপর একটি বিশাল আকারের ড্রাগন নির্মান করা হয়েছে আর এই ড্রাগন থেকেই এই ব্রিজটির নাম হয়েছে ড্রাগন ব্রিজ । এই পুলটির দৈর্ঘ্য প্রায় ২১৮৫ ফিট, ভিয়েতনামে আসা দেশ-বিদেশের বিভিন্ন পর্যটকদের কাছে এই অদ্ভুর পুলটি আকর্ষণের প্রধান কেন্দ্রবিন্দু। পুলের উপরে নির্মিত এই বিশাল ড্রাগনটির মুখ দিয়ে আসল ড্রাগনের মতই আগুন নির্গত করে।

গ্লাস ব্রিজ || GLASS BRIDGE

rohoshyosondhane
rohoshyosondhane

 

চীনের হুনান প্রদেশে অবস্থিত এই ব্রিজ পৃথিবীর সবচেয়ে উঁচু এবং লম্বা কাঁচের তৈরি ব্রিজ, এটি ১৪১০ ফুট লম্বা এবং ২০ ফুট চওড়া। এই ব্রিজ মাটি থেকে প্রায় ২১৮ মিটার উঁচুতে অবস্থিত। ব্রিজটি নাইটিনাইন ট্রিপিল লেয়ার গ্লাস দিয়ে বানানো হওয়ার জন্য ব্রিজটি খুবই মজবুত। এই পুলের কাঁচ দিয়ে নিচের প্রাকৃতিক সৌন্দর্য, পরিষ্কারভাবে দেখতে পাওয়া যায়। কিন্তু দুর্বল হৃদয়ের মানুষের পক্ষে এই পুলের উপর দিয়ে হাঁটা মটেও সম্ভব নয়, বিশেষত যারা সামান্য উঁচুতে উঠলেই ভয় পায়।

ক্যাপিলানো || CAPILANO

rohoshyosondhane
rohoshyosondhane

 

ব্রিটিশ কলম্বিয়াতে অবস্থিত এই সেতুটি প্রকৃতির অপরূপ সৌন্দর্য দিয়ে ঘেরা। ১৯৫৬ সালে এই পুলটি জর্জ গ্রান্ড ম্যাকাই তার সম্পত্তি দেখাশোনা করার জন্য বানিয়েছিল যেটি অবস্থিত ছিল একটি ঝিলের পাশে। আজ এই পুলটি একটি পর্যটন স্থল হিসেবে সারা বিশ্বে পরিচিত, প্রকৃতিকে খুব কাছ থেকে দেখার জন্য দেশ বিদেশের পর্যটকেরা এখানে ঘুরতে আসে। ১৯৫৬ সালে ডিজাইন করা এই ৪৬০ ফিট লম্বা পুলটি খুবই শক্তিশালী, এটি একসাথে ৮৬ টি হাতির ওজন বহন করতে পারে।

আর পড়তে ক্লিক করুন ঃ – খুঁজে পাওয়া গেল ৫টি গুপ্ত ঘর ও রহস্যময় সুরঙ্গ আমাদের খুব পরিচিত জায়গায়

ব্যানপো ব্রিজ || BANPO BRIDGE

rohoshyosondhane
rohoshyosondhane

 

ব্যানপো ব্রিজ একটি ইলুমিনেটিং ব্রিজ  যা সাউথ কোরিয়াতে দ্যা রেইনবো ব্রিজ নামে পরিচিত। এটি পৃথিবীর সবচেয়ে লম্বা ফাউন্টেন ব্রীজ, ৫৭০ মিটার লম্বা এই ব্রিজের দু’পাশে লাগানো আছে হাজারও স্প্রাইং নোজল আর এই নোজল গুলি জলকে স্প্রে করে বিভিন্ন মিউজিক এবং কালারের সাথে। এই ব্রিজ আপনার ব্ল্যাক অ্যান্ড হোয়াইট জীবনকে রঙিন করে তুলবে। এই ব্রিজে  লাগানো আছে কয়েক হাজার ওয়াটার পাম্প আর প্রত্যেকটি পাম্প দিয়ে মিনিটে প্রায় ২০০ টন জল পাস করে।

হাই ট্রেসেল ট্রেল আর্ট ব্রিজ || HIGH TRESTLE TRAIL ART BRIDGE

rohoshyosondhane
rohoshyosondhane

 

এটিও একটি ইলুমিনেটিং ব্রিজ  যা লোয়াতে অবস্থিত। এই ব্রিজ ১০ ফুট চওড়া এবং ২৫ মাইল লম্বা যার উপর দিয়ে আপনি হেঁটে বা সাইকেলে বা স্কেটিং করে যেতে পারেন। এটির ডিজাইন করেছে স্নাইডার অ্যান্ড অ্যাসোসিয়েট কর্পোরেশন নামে একটি ইঞ্জিনিয়ারিং ফ্রাম। এখানে LED লাইটকে ঘূর্ণিয়মান চৌকো ফ্রেমের উপর ইন্সটল করা হয়েছে। যদি আপনি এই ব্রীজের উপর দিয়ে যাত্রা করেন তাহলে আপনার মনে হবে আপনার সাথে সাথে মুভ করছে এই লাইট গুলি আর এটি সত্যিই একটি রোমাঞ্চকর  এক্সপেরিয়েন্স। যা হয়ত আপনিও এনজয় করতে চাইবেন।

আজ এই পর্যন্তই, আমাকে অবশ্যই কমেন্ট করে জানান, যে এই ব্রিজ গুলির মধ্যে কোনটিতে আপনি যেতে চান। যদি ভাল লাগে তাহলে শেয়ার করুন এবং আরো মানুষের জানার সুযোগ করে দিন। ভালো থাকবেন।

ধন্যবাদ।

সুমন্ত

rohoshyosondhane,myway
rohoshyosondhane,myway

 

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here