দেখুন কিভাবে প্রানিগুলি মানুষের সাহায্যে আবার জীবন ফিরে পেল

0
76

এই পৃথিবী আমাদের একার নয় এই পৃথিবীতে আমাদের যতটা অধিকার রয়েছে ঠিক ততটাই অধিকার রয়েছে একটি অবলা প্রাণীরও। কিন্তু আমরা অনেক সময় বুঝি বা না বুঝে এই সমস্ত প্রাণীদের দিয়ে দিয়ে ফেলি, আবার এই সমস্ত অবলা প্রাণীরাও একটু ভুলের কারণে প্রকৃতির কাছে হেরে গিয়ে সারা জীবন কষ্ট পেয়ে থাকে। আজকের এই ভিডিওতে তেমনই কিছু দৃশ্য আপনারা দেখতে চলেছে। তো চলুন সময় নষ্ট না করে শুরু করা যাক।

Cat
rohoshyosondhane

এই ভিডিওটি ভারতের, এখানে একটি বিড়াল পরিত্যক্ত একটি কুয়োর  মধ্যে পড়ে যায়। কুয়োর গভীরতা বেশি থাকার কারণে বিড়ালটি কিছুতেই সেখান থেকে বেরিয়ে আসতে পারছিল না, তখন সেই কুয়োর পাশ দিয়ে যাওয়া এক পথচারীর নজরে আসে এই বিড়ালটি। সে তক্ষনাত অ্যানিম্যাল এইড নামক একটি রেস্কিউ টিমকে খবর দেয়। এরপর সেই রেসকিউ টিমের সদস্যরা সেখানে পৌঁছায় এবং তাদের মধ্যে একজন সদস্য দড়ির সাহায্যে সেই কুয়োর ভেতরে নেমে বিড়ালটিকে একটি বক্সের মধ্যে তুলে নেয়। এরপর উপরে থাকা রেসকিউ টিমের অন্যান্য সদস্যরা দড়িটিকে টেনে তাদের কুয়ো বাইরে বার করে আনে। আর এভাবেই রক্ষা পেয়ে যায় একটি অবলা প্রাণীর প্রাণ।

Shark
rohoshyosondhane

নেক্সট ভিডিওটি ফিলিপাইনের একটি সমুদ্রতটের, এখানে সমুদ্রতটে ঘুরতে আসা এক ব্যক্তির নজর পড়ে তটের কাছে ভাসতে থাকা একটি সার্ক মাছের উপর। তিনি লক্ষ্য করেন মাছটির মুখে একটি বড়শি আটকে রয়েছে। তিনি তৎক্ষণাৎ মাছটিকে জলের বাইরে বার করে আনে এবং এক বন্ধুর সাহায্যে মাছটির মুখ থেকে সেই বড়শিটি ছাড়িয়ে দেয়। এরপর সে পুনরায় মাছটিকে সমুদ্রের জলে  ছেড়ে দেয়।

Dog
rohoshyosondhane

এই ভিডিওতে যে কুকুরটিকে দেখতে পাচ্ছেন, সে একটি পিচের ড্রামের মধ্যে পড়ে গিয়েছিল। আর আপনারা সকলেই জানেন পিচ এতটাই চটচটে হয় যে এটি চামড়ায় আটকে গেলে তা চছাড়ানো খুবই কষ্টকর। অবশেষে অ্যানিম্যাল এইট নামক একটি রেস্কিউ টিম এই কুকুরটিকে উদ্ধার করে এবং টিমের সদস্যরা বিভিন্ন কেমিক্যালের সাহায্যে কুকুরটির গা থেকে সমস্ত পিচ দিয়ে পরিষ্কার করে দেয়। কুকুরটিকে তারা কিছুদিন নিজেদের কাছেই রেখে দেয়। এবার আপনি নিজেই দেখে নিন কুকুরটি এখন কতটা সুস্থ হয়ে উঠেছে।

আরও পড়তে ক্লিক করুন ঃ- লাইফ জ্যাকেট ও কোন খাবার ছাড়াই ৫ দিন সমুদ্রে ভেসে ছিল এই মানুষটি

Horse
rohoshyosondhane

পরের ভিডিওতে একটি ঘোড়া তার মালিকের সাথে ঘুরতে গিয়ে কাদার মধ্যে পরে যায়, শত চেষ্টার পরেও ঘোড়াটি যখন কাদা থেকে বেরিয়ে আসতে পারছিল না তখন তার মালিক ফায়ার সার্ভিসে খবর দেয়। এরপর ফায়ার সার্ভিসের লোকজন না আসা পর্যন্ত সে ঘোড়ার পাশেই বসে ছিল এবং মাথায় হাত বুলিয়ে ঘোড়াটিকে শান্ত করার চেষ্টা করছিল। অবশেষে ফায়ার সার্ভিসের লোকেরা যেখানে পৌঁছায় এবং দড়ির সাহায্যে ঘোড়াটিকে টেনে কাদা থেকে বার করে নিয়ে আসে।

Dog
rohoshyosondhane

পরের ভিডিওটি একটি ছোট কুকুর বাচ্চার, এই বাচ্চাটি খেলা করার সময় বুঝতে না পেরে একটি প্লাস্টিকের পাইপের মধ্যে ঢুকে পড়ে, আর দুর্ভাগ্যবশত কুকুরটি সেই পাইপের মধ্যে আটকে যায়। অবশেষে এক পথচারীর নজরে আসে এই ব্যাপারটি এবং তার সহযোগিতায় কুকুরটি পাইপ থেকে সুরক্ষিত বেরিয়ে আসে।

প্রিয় দর্শক এবার আপনাদের জন্য একটি প্রশ্ন, আপনি কি কখনো কোন অবলা প্রাণীর জীবন রক্ষা করেছেন বা তাকে সাহায্য করেছেন আপনার উত্তরটি ইয়েস বা নো লিখে নিচের কমেন্ট বক্সে অবশ্যই জানিয়ে দিন।

Dog
rohoshyosondhane

এবার দেখে নেবো পরের ভিডিও, এই ভিডিওতে একটি কুকুর খাবার খেতে গিয়ে তার মাথায় একটি প্লাস্টিকের জার আটকে যায়। জারটি তার মাথায় এমন ভাবে আটকে গিয়েছিল যে সে কিছুতেই তার মাথা থেকে সেটিকে বার করতে পারছিল না। এরপর ভয় পেয়ে কুকুরটি এদিক-ওদিক ছোটাছুটি করতে আরম্ভ করে দেয়। অবশেষে স্থানীয় এক যুবক বহু চেষ্টার পর কুকুরটিকে ধরতে সফল হয়। এবং তারপর সে কুকুরটির মাথা থেকে সেই প্লাস্টিকের জারটি খুলে দিয়ে কুকুরটিকে মুক্ত করে দেয়।

এই ভিডিওগুলো দেখে আমরা এটা অবশ্যই বলতে পারি যে কিছু মানুষের মধ্যে মনুষত্ব এখনো বেঁচে রয়েছে। তো বন্ধুরা কেমন লাগলো আজকের এই ভিডিওটি যদি ভিডিওটি ভাল লাগে ভিডিওটি লাইক ও শেয়ার করুন এবং অন্য মানুষদের জানার সুযোগ করে দিন আর যদি আপনি এরকমই অদ্ভুত রোমাঞ্চকর ও অজানা ভিডিও দেখতে ভালোবাসেন তাহলে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করে পাশের বেল আইকনে ক্লিক করে রাখুন আর যদি ভিডিওটি ফেসবুকে দেখে থাকেন তাহলে আমাদের পেজটি লাইক করতে ভুলবেন না। তো আজ এই পর্যন্তই দেখা হবে পরের ভিডিওতে ভালো থাকবেন ধন্যবাদ।

সুমন্ত …………

rohoshyosondhane
rohoshyosondhane
হাই।। বন্ধুরা... আমি সুমন্ত, পৃথিবী কাঁপানো অসংখ্য রহস্যের উদঘাটন হয়নি আজও। তবে এগুলো নিয়ে আলোচনা-গবেষণা চলছে এখনো। রহস্যময় পৃথিবীতে প্রাকৃতিক বা অ-প্রাকৃতিক রহস্যের সীমা নেই। এরমধ্যে আবার কিছু স্থান বা বিষয় রয়েছে যা অতি-প্রাকৃতিক। এ কারণে এগুলো যুগ যুগ ধরে মানুষের কাছে হাজারো রহস্যে ঘেরা। আধুনিক বিজ্ঞানের উৎকর্ষতাও এ রহস্য উদঘাটন করতে পারেনি। এমনই হাজারো রহস্যের সন্ধান দিতে আমারদের এই ওয়েবসাইটি করা। আশা করি আপনারা সাথেই থাকবেন এবং উৎসাহ দিবেন। Subscribe করে আমাদের সাথে থাকতে ভুলবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here