রহস্যময় যে দরজা গুলি আজও খোলা সম্ভব হয়নি

2
333

সারা বিশ্বে এমন কিছু রহস্যময় দরজা আছে যা কিছু কারণের জন্য বন্ধ করে দেয়া হয়েছে। আর আজ আমি আপনাদের এই রকমই কিছু রহস্যময় দরজার ব্যাপারে বলতে চলেছি

Great Sphinx of Giza :-

rohoshyosondhane
rohoshyosondhane

আমরা সবাই কখনো না কখনো ইজিপ্টের এই বিশাল আকার মূর্তিটিকে দেখেছি, সে আমরা মোবাইল বা টিভি স্ক্রিনে দেখি না কেন, এইটির সাথে কমবেশি পরিচয় আমাদের সবারই রয়েছে। এই মূর্তিটিকে  গ্রিট ফিংস অফ গিজা বলা হয়। এখানে আসা পর্যটকেরা এর সাথে ছবি তুলতে বা সেলফি নিতে খুবই পছন্দ করে। বলা হয়ে থাকে এই মূর্তির বা পায়ের নিচে একটা গুপ্ত কক্ষের দরজা রয়েছে, আর এই কক্ষটিকে হল অফ রেকর্ডস নাম দেয়া হয়েছে। মনে করা হচ্ছে এই ঘরে লুকিয়ে রয়েছে ইতিহাসের অনেক অজানা তথ্য, এই বিষয়ের উপর গ্রহাম হানকক এবং রবার্ট বিবেল তাদের লেখা বই দ্যা মেসেজ অফ দ্যা ফিংসে বলেছেন যে কিভাবে ইজিপ্ট এবং আমেরিকান সরকার মিলে আমাদের কাছ থেকে এই তথ্যটি লুকিয়ে রেখেছে । আর তারা কখনোই চায় না এই দরজার কাছে কেউ পৌঁছাক।

Banff Springs Hotel Room 873 :-

rohoshyosondhane
rohoshyosondhane

কানাডার ব্যানফ স্প্রিংস হোটেলের একটি ঘরের দরজাকে এক অদ্ভুত কারণে সর্বদার জন্য বন্ধ করে দেয়া হয়েছে। আর এই ঘরটি ছিল রুম নাম্বার ৮৭৩।এই হোটেলের ১৩০ বছরের ইতিহাসে মাত্র কিছু মানুষই এই রহস্যময় ঘরে প্রবেশ করেছিল, তারপর তারা আর দ্বিতীয়বার এই ঘরে প্রবেশ করার সাহস দেখায়নি । আসলে এখানকার কর্মরত কর্মচারী এবং এখানে আসা মানুষেরা এই খালি রুমের মধ্যে অদ্ভুত কিছুর অস্তিত্ব অনুভব করেছে। কখনো এখানে কোন ছোট বাচ্চার কান্নার শব্দ শোনা যেত আবার কখনো কোন নববধূকে এই রুম থেকে বেরিয়ে আসতে দেখা যেত। বলা হয়ে থাকে বহু বছর আগে এই হোটেলের সিঁড়ি থেকে পড়ে গিয়ে এক নববধূর মৃত্যু ঘটেছিল, যে রুম নাম্বার ৮৭৩ এ থাকতে এসেছিল।

rohoshyosondhane
rohoshyosondhane

এর পর থেকে এই রুমে থাকা উচিত অতিথিরা রাতের বেলায় ঘুমাবার সময় বিছানা থেকে নিচে পড়ে যাওয়ার এবং দেয়ালের ছোট বাচ্চার হাত দেখতে পাওয়ার অভিযোগ শুরু করে। এইরকম অসংখ্য অভিযোগ আসার পর এই হোটেলের মালিক এই দরজাটিকে সর্বদার জন্য বন্ধ করে দেয়, এবং দরজার সামনে একটি দেওয়াল তুলে দেয়।

আরও পড়তে ক্লিক করুন ঃ- শক্তিশালী হয়ে উঠছে ভারত, যুক্ত হচ্ছে এস-৪০০ ট্রায়াম্ফ মিসাইল সিস্টেম                                           অভিশপ্ত চেয়ার যেখানে বোসলেই মৃত্যু || চেয়ার অব ডেথ

Tajmahal Agra :-

rohoshyosondhane
rohoshyosondhane

ভালোবাসার প্রতীক তাজমহল সারা বিশ্বের মানুষের কাছে এক অদ্ভুত আশ্চর্য । মনে করা হয় এটি শাহজাহান তার তৃতীয় বিবি মমতাজ বেগমের স্মৃতির উদ্দেশ্যে বানিয়েছিলেন। কিন্তু খুব কম মানুষই জানে যে শাহজাহানের শাসন কালে এই তাজমহলের মধ্যে কিছু গুপ্ত দরজা বানানো হয়েছিল যেগুলিকে সর্বদার জন্য বন্ধ করে রাখা হয়েছে। এই দরজার গুলি ইট এবং চুনাপাথরের সাহায্যে বহু বছর ধরে সিল করে রাখা রয়েছে ।আর আশ্চর্যের বিষয় হলো স্বাধীন ভারতের সরকারও এই দরজা গুলিকে খুলবার সাহস দেখায় না ।

rohoshyosondhane
rohoshyosondhane

বাইরে থেকে বোঝা মুশকিল এই দরজার ভেতরে কি আছে কিন্তু কিছু রিসার্চাররা দাবি করে আসছে যে তাজমহল গড়ে ওঠার আগে এই জায়গায় একটি হিন্দু মন্দির ছিল এবং সেই মন্দিরের উপরেই তাজমহল নির্মান করা হয়েছে। আর এরই প্রমাণ এই দরজা গুলির পেছনে লুকিয়ে রয়েছে যা আমাদের থেকে আড়াল করা হচ্ছে।

Madan Salah , Saudi Arabia :-

rohoshyosondhane
rohoshyosondhane

সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে ১০৪০ কিলোমিটার দূরে অবস্থিত আল উল্লাহ শহরে রয়েছে এক বিশাল মরু অঞ্চল যার নাম হল মদন সালহে। এখানে দুই হাজার বছরের পুরনো একটি প্রাচীন শহর খুঁজে পাওয়া গেছে, প্রত্নতাত্ত্বিকরা এই শহরে খুঁজে পেয়েছে দরজা যুক্ত বিশাল বিশাল পাথর, যার সংখ্যা ১৩২। প্রাচীন যুগে এই দরজা গুলিকে নিখুঁতভাবে কেটে নির্মাণ করা হয়েছিল। কিছু দরজা খুবই সাধারন যেখানে আপনি প্রবেশ করতে পারবেন আর কিছু দরজা পুরোপুরি সিল করা, আর আশ্চর্যের ব্যাপার হলো সৌদি আরবের সরকার বহু বছর ধরে এই জায়গাটিকে পর্যটকদের কাছ থেকে লুকিয়ে রেখেছিল কিন্তু বর্তমানে এই জায়গাটিকে পর্যটকদের জন্য খুলে দেয়া হয়েছে।  এই অদ্ভুত পাথরে দরজা গুলির পেছনে কি রহস্য লুকিয়ে রয়েছে তা আজও কেউ উদ্ধার করতে পারিনি। সম্প্রতি একটি খননকারী দল একটি দরজাকে জোর জবরদস্তি খোলার চেষ্টা করেছিল কিন্তু একটু বল প্রয়োগ করাতেই পাথরটিতে উচিত ধরে যায়।এই প্রাচীন শিল্পকলাকে রক্ষা করার জন্য তারা তৎক্ষণাৎ তাদের কাজ বন্ধ করে দেয়, মনে করা হচ্ছে এই দরজার পেছনে এই প্রাচীন শহরের ইতিহাস বা সৌদি আরবের এমন কিছু রহস্য লুকিয়ে রয়েছে যা আমাদের ইতিহাস বদলে দিতে পারে।

আজ এই পর্যন্তই, ভালো লাগলে লাইক ও শেয়ার করুন এবং অন্য মানুষের জানার সুযোগ করে দিন।

ভাল থাকবেন, ধন্যবাদ

সুমন্ত

rohoshyosondhane
rohoshyosondhane

 

2 COMMENTS

  1. […] আরও পড়তে ক্লিক করুন ঃ- ভুলেও এই ট্যাটু গুলি শরীরে আঁকাবেন না                                                                                   রহস্যময় যে দরজা গুলি আজও খোলা সম্ভব হয়… […]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here